প্রিয় বন্ধুরা আজকের পোষ্টটি করলাম

জাতিস্বর

I Love You

 


শিল্পীঃ কবির সুমন
অ্যালবামঃ পাওয়া যায় নি
সুরকারঃ কবির সুমন
গীতিকারঃ কবির সুমন
বছরঃ পাওয়া যায় নি
বিভাগঃ আধুনিক

 











মরত্বের প্রত্যাশা নেই, নেই কোন দাবি দাওয়া
এই নশ্বর জীবনের মানে শুধু তোমাকেই চাওয়া
মুহুর্ত যায় জন্মের মতো অন্ধ জাতিস্বর
গত জন্মের ভুলে যাওয়া স্মৃতি বিস্মৃত অক্ষর
ছেড়া তালপাতা পুঁথির পাতায় নিশ্বাস ফেলে হাওয়া
এই নশ্বর জীবনের মানে শুধু তোমাকেই চাওয়া…।
কালকেউটের ফণায় নাচছে লখিন্দরের স্মৃতি
বেহুলা কখনো বিধবা হয় না এটা বাংলার রীতি
ভেসে যায় ভেলা এবেলা ওবেলা একি শব দেহ নিয়ে
আগেও মরছি আবার মরবো প্রেমের দিব্যি দিয়ে…।
জন্মেছি আমি আগেও অনেক মরেছি তোমারি কোলে
মুক্তি পাইনি শুধু তোমাকেই আবার দেখবো বলে
বারবার ফিরে এসেছি আমরা এই পৃথিবীর টানে
কখনো গাঙ্গর কখনো কোপাই কপোতাক্ষর গানে
গাঙ্গর হয়েছে কখনো কাবেরি কখনো বা মিসিসিপি
কখনো রাইন কখনো কঙ্গো নদীদের স্বরলিপি
স্বরলিপি আমি আগেও লিখিনি এখনো লিখিনা তাই
মুখে মুখে ফেরা মানুষের গানে মানুষের গানে শুধু তোমাকেই চাই…।
তোমাকে চেয়েছি ছিলাম যখন অনেক জন্ম আগে
তথাগততার নিঃসঙ্গতা দিলেন অস্তরাগে
তারি করুণায় ভিখারিনী তুমি হয়েছিলে একা একা
আমিও কাঙ্গাল হলাম আর এক কাঙ্গাল এর থেকে** দেখা
নতজানু হয়েছিলাম তখন এখনো যেমন আছি
মাধুকরি হও নয়ন মোহীনি স্বপ্নের কাছাকাছি
ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড কর প্রেমের পদ্যটাই
বিদ্রোহ আর চুমুর দিব্যি শুধু তোমাকেই চাই….
আমার স্বপ্নে বিভোর হয়েই জন্মেছ বহুবার
আমিই ছিলাম তোমার কামনা বিদ্রোহ চিৎকার
দুঃখ পেয়েছ যতবার যেন আমায় পেয়েছ তুমি
আমিই তোমার পুরুষ আমিই তোমার জন্মভূমি
যতবার তুমি জননী হয়েছ ততবার আমি পিতা
কতো সন্তান জ্বালাল প্রেয়সী তোমার আমার চিতা.
বার বার আসি আমরা দুজন বারবার ফিরে যায়
আবার আসবো আবার বলবো শুধু তোমাকেই চাই___